গাইবান্ধা পৌরসভার ওয়েবসাইট ও প্রাসঙ্গিক কিছু কথা

গাইবান্ধা পৌরসভার ওয়েবসাইট অবাধ তথ্য প্রবাহের পথে নতুন দ্বার উন্মোচন

বর্তমানে তথ্য প্রযুক্তির যুগে বিশ্ব এগিয়ে চলেছে দ্রুতগতিতে। বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প-২০২১ ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণ ও গাইবান্ধা পৌরসভাকে তথ্য প্রযুক্তির সাথে যুক্ত করে একটি আধুনিক ও সময়োপযোগী পৌরসভা হিসেবে গড়ে তুলতে চাই। এজন্য নানা প্রতিকূলতাকে উপেক্ষা করে আমার সহকর্মীদের ঐকান্তিক প্রচেষ্টায় একটি ওয়েবসাইট চালু করার উদ্যোগ গ্রহণ করেছি। একথা বলার অপেক্ষা রাখেনা যে, পৌরসভা একটি সেবামূলক প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের কার্যক্রম ও অতীত ইতিহাস সম্পর্কে তাই পৌরবাসীদের স্বচ্ছ ধারণা থাকা উচিত। আমি গাইবান্ধা পৌরসভার মেয়র হিসেবে দায়িত্বভার নেয়ার পর থেকেই একটি ওয়েবসাইট খোলার প্রয়োজনীয়তা অনুভব করি, যাতে সরকার কর্তৃক গৃহীত e-governance এর পদক্ষেপসমূহের সাথে ত্বরিৎগতিতে সম্পর্কিত হওয়া যায়। এরই পরিপ্রেক্ষিতে গাইবান্ধা পৌরসভার ওয়েবসাইট নির্মাণের উদ্যোগ গ্রহণ করি। পরিকল্পনা মোতাবেক এই উদ্যোগ বাস্তবায়নের জন্য গাইবান্ধাভিত্তিক ওয়েবসাইট নির্মাণ প্রতিষ্ঠান কনসেপ্ট ইনোভেটিভ কম্যুনিকেশন বাংলাদেশের কারিগরি সহায়তায় শুরু হয় সাইটটির নির্মাণ কাজ। এক্ষেত্রে সরকারের সংশ্লিষ্ট দপ্তরের সহযোগিতা ও পরামর্শ আমাদের প্রেরণা ও সাহস যুগিয়েছে।

আমি বিশেষভাবে কৃতজ্ঞতা জানাই আমার সহকর্মীদের, ওয়েবসাইট নির্মাণে যাঁরা তথ্য সংগ্রহ এবং আন্তরিকভাবে সার্বিক সহযোগিতা করে সফলভাবে এর কাজ সম্পন্ন করেছেন। ধন্যবাদ জানাই, ওয়েবসাইট নির্মান সংশ্লিষ্ট কমিটিকে যাঁদের নিরলস শ্রম আর তারুন্যদীপ্ত পদক্ষেপের কারণে সাইটটি চালু করা সম্ভব হয়েছে।

এ ওয়েবসাইটের মূল উদ্দেশ্য হলো, তথ্য প্রাপ্তি ও প্রতিষ্ঠানের কার্যক্রমের স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করা এবং শিক্ষা বিভাগের বিভিন্ন প্রকার তথ্য প্রাপ্তি ও সরকার প্রদত্ত সকল সেবা শিক্ষার্থীদের দোরগোড়ায় পৌঁছে দেওয়া। কম সময়ে এরকম একটি উদ্যোগকে সফল করতে গিয়ে তথ্যবিভ্রাট এবং নানা ধরণের ত্রুটির সম্ভাবনা থেকেই যায়। সে কারণে এই ওয়েবসাইটটিকে সময়ের সাথে সাথে আপডেট করা, তথ্যভ্রান্তি দূর করে সময়োপযোগী ও প্রয়োজনীয় তথ্যসমৃদ্ধ করার দায়িত্ব আমাদের সাথে সাথে সংশ্লিষ্ট সকলের। আমার দৃঢ় বিশ্বাস এ কাজে সকলের আন্তরিক সহযোগিতা পাবো। যে কোনও ধরণের ইতিবাচক পরামর্শ, মন্তব্য অথবা তথ্য সংশোধনী সাদরে গ্রহণ করা হবে। আমি বিশ্বাস করি, এই ওয়েবসাইট নি:সন্দেহে দেশের তথ্যপ্রযুক্তিতে একটি নতুন মাত্রা সংযোজন করবে। ওয়েবসাইটটিতে তথ্য সংযোজনের ক্ষেত্রে অপ্রতুলতা থাকতে পারে। আপনাদের সহযোগিতা ও মূল্যবান পরামর্শ নিয়ে আমরা এই সীমাবদ্ধতা অতি অল্প সময়েই কাটিয়ে উঠতে পারবো বলে আমি মনে করি। এ থেকে যদি পৌরবাসীর সামান্যতম উপকার হয়, তাহলেই আমরা বুঝবো এ প্রয়াস সার্থক হয়েছে।

 

এ্যাড. শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন
মেয়র
গাইবান্ধা পৌরসভা।

মেয়র'র দৃষ্টিভঙ্গি

Nunc hendrerit libero scelerisque pellentesque praesent posuere digsim ipsum vulputate donec anulla cum sociis natoqu penatibus emagnis voluptatem quia volu eptas sit aspernatur aut odit aut fugit, sed quia consequuntur.

Montes nascetur ridiculus mus mauris sedapien ac nunc facilisis bibendum eu quis orci etiam mollis velit et magna dapibus scelerisqueq

মেয়র'র প্রোফাইল

এ্যাড. শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর মিলন ২০১৫ সালে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত ও ১৪ দল সমর্থিত প্রার্থী হিসেবে গাইবান্ধা পৌরসভার মেয়র নির্বাচিত হন। তিনি বাংলাদেশের প্রথম স্পিকার শাহ্ আব্দুল হামিদের নাতী।তার বাবা এ্যাড. জাহাঙ্গীর কবীর গাইবান্ধার গোবিন্দগঞ্জের সংসদ সদস্য ছিলেন।

বিস্তারিত পড়ুন...

পৌর ভবন
স্টেশন রোড, গাইবান্ধা-৫৭০০
বাংলাদেশ